যে দোয়া পড়লে বিশ্বনবির সঙ্গে জান্নাতে যাওয়া সুনিশ্চিত

জান্নাত সব মুমিনের চূড়ান্ত কাঙ্ক্ষিত স্থান। যারা বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের একান্ত আশেক, তারা বিশ্বনবির সঙ্গেই জান্নাতে যেতে চান। হাদিসে পাকে এমনই একটি দোয়ার আমলের কথা বর্ণনা করেছেন তিনি। যে দোয়ার আমলে মুমিন মুসলমান তাঁর সঙ্গে জান্নাতে যেতে পারবেন। তাহলো-

হজরত মুনজির রাদিয়াল্লাহু আনহু বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি প্রতিদিন সকালে দোয়াটি পড়বে-

رَضِيتُ بِاللَّهِ رَبًّا وَبِالإِسْلاَمِ دِينًا وَبِمُحَمَّدٍ صلى الله عليه وسلم نَبِيًّا

উচ্চারণ : রদিতু বিল্লাহি রাববাও ওয়া বিল-ইসলামি দিনাও ওয়া বি-মুহাম্মাদিন সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা নাবিয়্যা।

অর্থ : আমি আল্লাহর প্রতি সন্তুষ্ট আমার প্রতিপালক হিসেবে এবং ইসলামের প্রতি সন্তুষ্ট আমার দ্বীন হিসেবে এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি সন্তুষ্ট আমার নবি হিসেবে।

বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, আমি তার দায়িত্ব নিলাম। কেয়ামতের দিন আমি তাকে তার হাত ধরে জান্নাতে নিয়ে যাব।’ (মুজামে কাবির, মুজামুস সাহাবাহ)

সুতরাং মুমিন মুসলমানের উচিত, হাদিসের নির্দেশনা অনুযায়ী মুমিন বান্দার জন্য বিশ্বনবির সঙ্গে জান্নাতে যাওয়ার সৌভাগ্য লাভে সহজ আমলটি যথা সময়ে আদায় করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে হাদিসের নির্দেশনা অনুযায়ী ছোট্ট দোয়া এবং আমলটি যথা সময়ে আদায় করার তাওফিক দান করুন। আমিন।

No comments

Featured Post

চাকরি লাভের আমল, রিজিকে বরকত লাভের দোয়া

রিজিকে বরকত লাভে যেভাবে দোয়া করেছেন ঈসা ( আ .)

Powered by Blogger.