যে আমলে শত্রুর ষড়যন্ত্র ব্যর্থ হয়

হাদিসে
পাকে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের জিকির-আজকার, তাসবিহ-তাহলিলের ফজিলত বর্ণনা করেছেন। এগুলোর নিয়মিত আমলে জান্নাত লাভের ঘোষণাও দিয়েছেন তিনি।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে। যে ব্যক্তি গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরুএকটি।
গুণবাচক নামের আমেল যাবতীয় শত্রুতা সমস্যাগ্রস্ত কাজে সমাধান সহজ হয়ে যায়।

আল্লাহর গুণবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু’-এর জিকিরের আমল ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-ক্বাদেরু
অর্থ : ‘মহাক্ষমতাবান আল্লাহ তাআলা তাঁর ক্ষমতার কথা উল্লেখ করে বলেন, ‘তিনি এমনই ক্ষমতাবান বা শক্তিমান যে, তোমাদের উপর দিক থেকে অথবা পদতল থেকে তোমাদের ওপর শাস্তি প্রেরণ করবেন। (সুরা আল-আনআম : আয়াত ৬৫)

ফজিলত
>> 
যে ব্যক্তি অজুতে প্রত্যেক অঙ্গ ধোয়ার সময় আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরুপাঠ করবে ওই ব্যক্তি কখনো কোনো শত্রুর হাতে পাকড়াও বা লাঞ্ছিত হবে না। এমনকি কোনো শত্রু তার ওপর বিজয় লাভ করতে পারবে না।

>> আর কোনো ব্যক্তি যদি কোনো বিষয়ে কঠিন বিপদগ্রস্ত হয়ে পড়ে অথবা কঠিন সমস্যায় পড়ে তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু৪১ বার পাঠ করলে সে বিপদ বা কঠিন সুন্দরভাবে সুসম্পন্ন হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে দুনিয়ার সব ষড়যন্ত্র থেকে মুক্ত থাকতে তাঁর গুনবাচক নাম (اَلْقَادِرُ) ‘আল-ক্বাদেরু’-এর জিকির বেশি বেশি করার তাওফিক দান করুন। আমিন।

No comments

Powered by Blogger.