সব কাজে ভালো ফলাফলের আমল

ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ ‘জুল জালালি ওয়াল ইকরামআল্লাহ তাআলার সুন্দর সুন্দর গুণবাচক নামসমূহের মধ্যে একটি। নিয়মিত গুণবাচক নামের আমল করলে ধন-দৌলত প্রাপ্তির সঙ্গে সঙ্গে দুনিয়া পরকালের যাবতীয় কার্যাবলী সুষ্ঠুভাবে সুসম্পন্ন হবে।

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।

আল্লাহর গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ)জুল জালালি ওয়াল ইকরাম’-এর জিকিরের আমল ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘জুল জালালি ওয়াল ইকরাম
অর্থ : ‘সমস্ত সৃষ্টি জগতের অধিপতি; যিনি সৃষ্টিকুল থেকে ভয় পাওয়ার হকদার একমাত্র প্রশংসার যোগ্য; মহত্ব বড়ত্ব এবং দয়া ইহসানের অধিকারী

ফজিলত আমল
>> যে ব্যক্তি সব সময় আল্লাহ তাআলার গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ) ‘জুল জালালি ওয়াল ইকরামনিয়মিত পাঠ করবে, ওই ব্যক্ত আল্লাহর পক্ষ থেকে ধন-দৌলত লাভ করবে।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ)জুল জালালি ওয়াল ইকরামনিয়মিত পাঠ করবে, আল্লাহ তাআলা এর আমলকারীর দুনিয়া পরকালের সব কাজ-কর্ম সুন্দর সুষ্ঠুভাবে সম্পন্ন করে দেবেন।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার গুণবাচক নাম (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ)জুল জালালি ওয়াল ইকরামনিয়মিত পাঠ করবে, আল্লাহ তাআলা ওই ব্যক্তি সব কাজের ভালো ফলাফল দান করবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর সুন্দর গুণবাচক নাম গুণবাচক (ذُو الْجَلَالِ وَالْاِكْرَامِ)জুল জালালি ওয়াল ইকরাম’-এর আমল নিয়মিত আদায় করার তাওফিক দান করুন। আমিন।

No comments

Powered by Blogger.