পাপাচারমুক্ত আলোকোজ্জ্বল অন্তর লাভের আমল

আন-নুরু’ (اَلنُّوْرُ) আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের একটি। নামের তাসবিহ-এর বরকতে আল্লাহ তাআলা মানুষের অন্তরকে আলোকিত করে দেন। যার অন্তর আলোকিত হয়; সেখানে অন্যায় থাকে না। যার মধ্যে অন্যায় থাকে না, সেই সফলকাম।

হাদিসে পাকে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহ তাআলার গুণবাচক নামের ফজিলত বর্ণনায় বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।

আল্লাহর গুণবাচক নাম (اَلنُّوْرُ) ‘আন-নুরু’-এর জিকিরের আমল ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আন-নুরু
অর্থ : ‘আলোকিতকারী

ফজিলত আমল

যে ব্যক্তি জুমআর রাতে বার সুরা নুর পাঠ করে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلنُّوْرُ) ‘আন-নুরু১০০১ বার পাঠ করবে; আল্লাহ তাআলা ওই ব্যক্তির অন্তরে নুর তৈরি করে দেবেন।

- যে ব্যক্তি প্রতিদিন সকালে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلنُّوْرُ) ‘আন-নুরুপাঠ করবে আল্লাহ তাআলা যাবতীয় গোমরাহী থেকে তার অন্তরকে আলোকোজ্জ্বল করে দেবেন।
সুতরাং আল্লাহ তাআলা হেদায়েত নুর লাভে গোনাহমুক্ত অন্তরের অধিকারী হওয়া জরুরি। আর অন্তরকে গোনাহমুক্ত করতে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلنُّوْرُ) আন-নুরু’-এর তাসবিহ বিকল্প নেই।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের আমলের মাধ্যমে যাবতীয় পাপাচার থেকে মুক্ত করে অন্তরকে আলোকোজ্জ্বল করার তাওফিক দান করুন। আমিন।

No comments

Powered by Blogger.