ব্যাথা-বেদনা বা অঙ্গহানির আশংকায় যে আমল করবেন

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।আল্লাহ তাআলার গুণবাচক নামগুলোর দৈনন্দিন জীবনে পালনীয় আলাদা আলাদা আমল এবং অনেক ফজিলত উপকারিতা রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ুএকটি।
যদি কারো কোনো ব্যাথা-বেদনা, কষ্ট বা অঙ্গহানির আশংকা থাকতে;
তবে সে যেন পবিত্র নামের আমল করে।

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু’-এর জিকিরের আমল ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-মুহয়িয়ু
অর্থ : ‘জীবন দানকারী

ফজিলত
>> যদি কোনো ব্যক্তি ব্যাথা-বেদনা বা কষ্ট অনুভব করে অথবা কোনো অঙ্গহানির আশংকা করে; তবে সে যেন আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ু (সাত) বার পাঠ করে। এতে আল্লাহ তাআলা তাকে ব্যাথা-বেদনা, কষ্ট বা অঙ্গহানি থেকে মুক্তি দান
করেবেন।

>> যদি কোনো ব্যক্তির দিন পর্যন্ত ব্যাথা থাকে তবে তা দিন পর্যন্ত আমল করবে। প্রতিদিন আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ুপাঠ করে ব্যাথার স্থানে দম করবে।

>> আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْمُحْيِيُ) ‘আল-মুহয়িয়ুনিয়মিত পাঠ করলে, পাঠকারীর অন্তর জিন্দা থাকবে এবং শরীরে শক্তি অর্জিত হবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহরকে ব্যাথা-বেদনা, কষ্ট বা অঙ্গহানি থেকে মুক্ত থাকতে এবং আত্মা জিন্দা রাখতে; শরীরে শক্তি লাভে আল্লাহ তাআলার গুণবাচক নামের ছোট্ট আমলটি যথাযথ আদায় করার তাওফিক দান করুন। আমিন।

No comments

Powered by Blogger.