ভয়-ভীতি থেকে বেঁচে থাকার আমল

প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে। গুণবাচক নামগুলোর আলাদা আলাদা আমল এবং অনেক উপকার ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলুএকটি। পবিত্র নামের আমলের মাধ্যমে মানুষ দুনিয়ায় সব ধরনের ভয়-ভীতিসহ প্রাকৃতিক দুর্যোগের ভয়াবহতা থেকে মুক্ত থাকবে।

আল্লাহর গুণবাচক নাম (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’-এর জিকিরের আমল ফজিলত তুলে ধরা হলো-

উচ্চারণ : ‘আল-ওয়াকিলু
অর্থকর্ম সম্পাদনকারী

আল্লাহরগুণবাচক নাম (اَلْحَيُّ)-এর আমল

ফজিলত
>>
যে ব্যক্তি বজ্রপাতের ভয়, পানি কিংবা আগুনের দ্বারা ক্ষতির আশংকা করে, ওই ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’- নিয়মিত পাঠ করলে সব বিপদাপদ থেকে নিরাপত্তা লাভ করবে।

তাছাড়া কোনো ভয়-ভীতির স্থানে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَكِيْلُ) ‘আল-ওয়াকিলু’- বেশি বেশি পাঠ করলেও স্থান থেকে ভয়-ভীতি দূর হয়ে যায়।

পরিশেষে...
দুনিয়ার সব ভয়-ভীতির স্থানে বিশেষ করে বজ্রপাতসহ সব ধরনের প্রাকৃতিক দুর্যোগের অনিষ্টা থেকে নিরাপদ থাকতে আল্লাহর তাআলার পবিত্র গুণবাচক নামের আমল করা জরুরি।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে উল্লেখিত ছোট্ট আমলটি করে নিজেদেরকে সব ধরনের ভয়-ভীতি থেকে মুক্ত রাখার তাওফিক দান করুন। আমিন।

No comments

Powered by Blogger.