দুঃখ ও ঋণ দুর হওয়ার দোয়া

দুঃখ ও ঋণ দুর হওয়ার দোয়া

হযরত আবু সাঈদ খুদরী(রাঃ) বলেন, একদিন রাসুলে করীম(সাঃ) মসজিদে আগমন করলেন। সেখানে তখনআনসারী আবু উমামা (রাঃ) বসা ছিলেন। তিনি বললেন, হে আবু উমামা! অসময়ে মসজিদে বসে কি করছ? আবু উমামা আরযকরলেন, ইয়া রাসুলুল্লাহ! নানা ধরনের দুঃখ কষ্টে পতিত আছি। মানুষের ঋন আমার ঘাড়ে চেপে রয়েছে।
রাসুলুল্লাহ (সাঃ) বললেন, আমি তোমাকে কয়েকটি বাক্য বলে দিচ্ছি। এগুলো পাঠ করলে আল্লাহ তাআ’লা তোমার দুঃখ-দুর্দশা দূর করবেন এবং ঋণ পরিশধের ব্যবস্থা করবেন।
তুমি সকাল-সন্ধ্যা এ দোয়া পড়বেঃ “আল্লাহুম্মা ইন্নী আউজুবিকা মিনাল হাম্মি ওয়াল হুজনি ওয়া আউজুবিকা মিনাল আ’যজি ওয়াল কাসালি ওয়া আউজুবিকা মিনাল যুবনি ওয়াল বুখলি ওয়াআউজুবিকা মিন গলাবাতিদ্দাইনি ওয়াক্বহরির রিযাল”। اللَّهُمَّ إِنِّي أَعُوذُ بِكَ مِنَ الْهَمِّ
وَالْحَزَنِ، وَ أَعُوذُ بِكَ مِنَ الْعَجْزِ وَالْكَسَلِ، وَ أَعُوذُ بِكَ مِنَ الْبُخْلِ وَالْجُبْنِ، وَ أَعُوذُ بِكَ مِن ضَلَعِ الدَّيْنِ وَغَلَبَةِ الرِّجَالِ
অর্থা, “হে আল্লাহ! আমি আপনার আশ্রয় প্রার্থনা করি দুশ্চিন্তা থেকে ও দুর্ভাবনা থেকে। কাপুরুষতা ও অলসতা থেকে আমি আপনার
আশ্রয় প্রর্থনা করি। আমি আপনার আশ্রয় প্রার্থনা করি ভীরুতা ও কৃপপনতা থেকে এবং আমি আপনার আশ্রয় প্রার্থনা করি ঋনের ভার
এবং তজ্জনিত মানুষের চাপ থেকে”।
হষরত আবু উমামা (রাঃ) বলেন, আমি মাত্র কয়েকদিন এ বাক্যগুলি পাঠ করলাম, আল্লাহ তায়া’লা এর বরকতে আমার চিন্তা দূর করে দিলেন এবং ঋনও পরিশোধ করে দিলেন।

No comments

Featured Post

চাকরি লাভের আমল, রিজিকে বরকত লাভের দোয়া

রিজিকে বরকত লাভে যেভাবে দোয়া করেছেন ঈসা ( আ .)

Powered by Blogger.